রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৫

মেডিকেল (MBBS/BDS) এডমিশন টেস্ট রেজাল্ট ২০১৫-২০১৬

২০১৫-১৬ শিক্ষাবর্ষের এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষার ফল আজ ২০/১০/২০১৫ তারিখ রোববার প্রকাশ করা হয়েছে। স্বাস্থ্য প্রতিমন্ত্রী স্বাস্থ্য অধিদপ্তর মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন। তার বক্তব্যে এবারের পাশের হার ও মেধা তালিকার বিস্তারিত এবং প্রশ্নপত্র ফাঁস হওয়ার কারণসহ নানা বিষয়  সম্পর্কে জানা যায়।
মুঠোফোনে মেডিকেলের ফলাফল জানার জন্যে এস.এম.এস করার কোন প্রয়োজন নেই। যারা উত্তীর্ণ হয়েছে তাদের মোবাইল ফোনে স্বয়ংক্রিয়ভাবে টেলিটক থেকে ওয়েলকাম জানিয়ে ফলাফল পৌঁছে যাবে।

অনলাইনে ফলাফলঃ

মেডিকেল এ ভর্তি পরীক্ষা দেয়া শিক্ষার্থী তাদের ভর্তি পরীক্ষার ফলাফল দেখুনঃ
রেজাল্টটি লোড হতে দেরী হলে এখানে ক্লিক করুন
নির্বাচিতদের তালিকা দেখতে এখানে ক্লিক করুন
অপেক্ষমান তালিকা দেখতে এখানে ক্লিক করুন 
মেডিকেল (MBBS/BDS) এডমিশন টেস্ট রেজাল্ট ২০১৫-২০১৬
 
মেডিকেল ও ডেন্টাল কলেজ সমূহে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা ১৮ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। দেশের মেডিকেল ও ডেন্টাল কলেজের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি ১৭ আগস্ট স্বাস্থ্য অধিদপ্তর এর ওয়েবসাইটে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। 
এবারের মেডিকেল ও ডেন্টাল কলেজে প্রথম বর্ষে ভর্তি  ২০১২ বা ২০১৩ সালের এসএসসি বা সমমানের পরীক্ষা ও ২০১৪ বা ২০১৫ সালের এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ ও ২ পরীক্ষা মিলিয়ে কমপক্ষে জিপিএ ৮ প্রাপ্ত শিক্ষার্থীরা আবেদন এর সুযোগ পায়।
অনলাইনে ১৯ আগস্ট ২০১৫ তারিখ থেকে ০১ সেপ্টেম্বর ২০১৫ তারিখ পর্যন্ত এবং  প্রবেশপত্র ডাউনলোড প্রক্রিয়া ১৪ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত চলমান ছিল। এবার মোট আবেদনকারীর সংখ্যা ৮৪,৭৮৪ জন শিক্ষার্থী অর্থাৎ সরকারি মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষায় প্রতি আসনে ২৩ জন (প্রায়) প্রতিদ্বন্দ্বিতা করে।

1 টি মন্তব্য: