সোমবার, ২৯ ডিসেম্বর, ২০১৪

জেএসসি ও জেডিসি পরীক্ষা- ২০১৪ এর রেজাল্ট প্রকাশ

জেএসসি ও জেডিসি পরীক্ষা- ২০১৪ এর রেজাল্ট প্রকাশ

আস্‌সালামুআলাইকুম,
বছরের শেষ প্রান্তে এসে ছোট্ট সোনামনিদের মুখে হাসি ফোটাতে চলে এল তাদের কাঙ্খিত জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষা (জেএসসি) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষা (জেডিসি)'র রেজাল্ট। 

২০১৪ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলাফল আগামী ৩০ ডিসেম্বর মঙ্গলবার প্রকাশ করা হবে। ২১ ডিসেম্বর রবিবার শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, ২০১৪ সালের জুনিয়ার স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র মাদ্রাসা সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা ২ নভেম্বর শুরু হওয়ার কথা ছিল। কিন্তু হরতালের কারণে ২য় দফা পিছিয়ে তা ৭ নভেম্বর শুরু হয়। এবার ৫ ও ৬ নভেম্বরের পরীক্ষাও পেছানো হয়েছে। ১৮ নভেম্বর এই পরীক্ষা শেষ হওয়ার কথা থাকলেও একই কারণে তা ২০ নভেম্বর তা শেষ হয়। এ বছর জেএসসি-জেডিসি পরীক্ষায় এবার ২০ লাখ ৯০ হাজার ৬৯২ জন শিক্ষার্থী অংশ নেন।

মোবাইলের মাধ্যমে ফলাফলঃ
গত বছরগুলোর মত এবারেও পরীক্ষার ফলাফল মোবাইলে এস.এম.এস এর মাধ্যমে জানতে পারবেন। আর ফলাফল জানতে আপনার মোবাইলের মেসেজে অপশন থেকে-
জে.এস.সি রেজাল্টের জন্য- JSC <স্পেস>শিক্ষাবোর্ডর প্রথম ৩ অক্ষর <স্পেস>রোল নম্বর <স্পেস>2014 লিখে পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।
জে.ডি.সি রেজাল্টের জন্য- JDC <স্পেস>MAD <স্পেস>রোল নম্বর <স্পেস>2014 লিখে পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।
* ৩০ ডিসেম্বর ফলাফল প্রকাশ এর ঘোষণা দেয়ার পর (বেলা ২টার) এস এম এস করুন। এর আগে করলে ফিরতি এস এম এস নাও পেতে পারেন।
* প্রতিটি এস এম এস এর জন্য ২.৩০ চার্জ প্রযোজ্য। 

অনলাইনে রেজাল্টঃ
মোবাইলের তুলনায় অনলাইনে স্বাভাবিক ভাবে একটু দেরিতে ফলাফল দেয়া হয়। আগেভাগে ফলাফল পাওয়া যেতে পারে এমন দুটি লিংক নিচে দেয়া হল-

শুধুমাত্র যশোর বোর্ড এর জন্য লিংকঃ

সকল বোর্ডের লিংকঃ

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন